প্রফেশনাল গ্রাফিক ডিজাইন

বর্তমানের জনপ্রিয় একটি জব সেক্টর গ্রাফিক ডিজাইন। প্রতিটি কোম্পানির ব্র্যান্ডিং, প্রমোশন, ব্যানার ইত্যাদি তৈরি করার প্রয়োজন পড়ে। আপনি যদি গ্রাফিক ডিজাইনার হিসেবে নিজের ক্যারিয়ার শুরু করতে চান ভর্তি হয়ে যান প্রফেশনাল গ্রাফিক ডিজাইন কোর্সে।

ডিজাইনার হিসেবে ক্যারিয়ার গড়তে

প্রফেশনাল গ্রাফিক ডিজাইন

কোর্সের মেয়াদ

৬ মাস

লেকচার

৫২+

প্রজেক্ট

৩০+

কোর্স ফীঃ ১২,০০০ টাকা

ক্লাস টাইপঃ অনলাইন লাইভ ক্লাস

ক্লাস শুরুর তারিখঃ ২০ই জানুয়ারী ২০২৩

অভিজ্ঞতা অর্জন হয় দক্ষতা বৃদ্ধির মাধ্যমে। আর দক্ষতাই পারে সাফল্যের শিখরে পৌঁছে দিতে। তাই সময় নষ্ট না করি, দক্ষতা বৃদ্ধি করি।

50+ Reviews
4.8/5
Students 150+
Professional Graphic Design

কোর্সের বিস্তারিত

বর্তমান প্রযুক্তির যুগে আমাদের জীবনের প্রতিটি পদক্ষেপে ডিজাইন উপস্থিতি রয়েছে। ডিজাইন ছাড়া কোম্পানি বা প্রতিষ্ঠানের ব্র্যান্ডিং, মার্কেটিং বা প্রমোশন, কোনো কিছুই কল্পনা করা যায় না। তাইতো বর্তমান সময়ে গ্রাফিক ডিজাইনের চাহিদা ব্যাপক। প্রতিটি কোম্পানি তাদের ব্যাবসার প্রচার কিংবা মার্কেটিং এর জন্য গ্রাফিক ডিজাইনার নিয়োগ দিয়ে থাকে। কোম্পানিগুলোর চাহিদা মতো কোডক্লাব আইটি ইন্সটিটিউট তাদের অভিজ্ঞ মেন্টর ধারা আপডেট মডিউলে কোর্সগুলো সাজিয়েছে। যেন প্রতিটি শিক্ষার্থী সফলভাবে কোর্স শেষ করে নিশ্চিন্তে বিভিন্ন মার্কেটপ্লেসে এবং কোম্পানিতে জব করতে পারেন।

কোর্সের বিস্তারিত

Graphic Design Course - CodeClub IT Institute

কোর্স কারিকুলাম

বেসিক টু প্রফেশনাল গ্রাফিক ডিজাইন কোর্সটি এমনভাবে সাজানো হয়েছে, যেনো একজন শিক্ষার্থী কোর্সটি সম্পন্ন করে ছোটো-বড় বিভিন্ন ধরনের ডিজাইন করতে পারেন। এই কোর্সে এডোব এর ৪ টি সফটওয়্যার এ কাজ বেসিক থেকে শিখানো হবে। “এডোব ইলাস্ট্রেটর” এ কাজ করা হবে প্রিন্ট ম্যাটেরিয়াল এবং লোগো নিয়ে। পরবর্তীতে দেখানো হবে “এডোব ফটোশপ” যেখান ফটো এডিটিং, ফটো ম্যানিপুলেশনস আরো বেশ কিছু কন্টেন্ট শিখানো হবে। “এডোব এক্সডি” দিয়ে করা হবে “ইউআই ডিজাইন”। এখানে শেখানো হবে ওয়েব ইউআই এবং মোবাইল ইউআই ডিজাইন। “এডোব ইনডিজাইন” দিয়ে সাধারনত ম্যাগাজিন ডিজাইনের মতো বড় বড় ডিজাইনের কাজ করা হয়। এইসব কিছু শেখানোর পর মার্কেটপ্লেসের সাথে পরিচয় করিয়ে দেয়া হবে শিক্ষার্থীদের। জনপ্রিয় অনলাইন মার্কেটপ্লেস ফাইভার এবং আপওয়ার্কের পাশপাশি প্যাসিভ ইনকামের জন্য শাটারস্টক, ফ্রিপিক এবং থিমফরেস্ট এর বিস্তারিত দেখানো হবে। এতে করে শিক্ষার্থীরা ইনকামের জন্য নিজেদের গড়ে তুলতে পারবেন।

এই কোর্স যাদের জন্য

ফ্রিল্যান্সিং এ আগ্রহী

ছাত্র-ছাত্রী

চাকুরী প্রত্যাশী

গৃহিণী

প্রবাসী

গ্রাফিক ডিজাইনে আগ্রহী

আপনি যেখানে কাজ করতে পারেন

যেকোনো কোম্পানির লোগো তৈরি থেকে শুরু করে ব্যানার বা পোস্টার ডিজাইনের পেছনের কারিগর হলেন একজন গ্রাফিক ডিজাইনার। এজন্যই দেশ-বিদেশের বিভিন্ন কোম্পানিতে গ্রাফিক ডিজাইনের কাজ বেড়েই চলেছে। তাই আপনি যদি এডভান্স গ্রাফিক ডিজাইন কোর্স করেন, তাহলে দেশ বা দেশের বাইরে রিমোট জব হিসেবে যেকোনো কোম্পানিতে কাজ করতে পারেন। এক্ষেত্রে কোডক্লাব আইটি ইন্সটিটিউটের জব প্লেসমেন্ট ডিপার্টমেন্ট শিক্ষার্থীদেরকে সাহায্য করে থাকে।

এক জরিপে দেখা গেছে,আর্ট এবং ডিজাইন ইন্ডাস্ট্রিরসাথে জড়িতদের প্রায় ৫৭ শতাংশই ফ্রিল্যান্সিং করে থাকেন। কারণ একজন ফ্রিল্যান্সার স্বাধীনভাবে কাজ করার পাশাপাশি ভাল আয় করতে পারেন। বিশ্বের বিভিন্ন দেশ থেকে ফ্রিল্যান্সার, ফাইভার, আপওয়ার্ক, লেজিট সহ বিভিন্ন মার্কেটপ্লেসে প্রতিদিন গ্রাফিক ডিজাইন- এর অসংখ্য কাজ আসে। তাই একজন দক্ষ গ্রাফিক ডিজাইনার হিসেবে আপনিও হতে পারেন সফল ফ্রিল্যান্সার।

কোডক্লাব আইটি ইন্সটিটিউটের শিক্ষার্থীদের জন্য বিশেষ সেবা

অনলাইন লাইভ ব্যাচ

আপনি কি প্রবাসী শিক্ষার্থী? অথবা বাসায় বসে নিজে নিজে স্কিল ডেভলপ করতে ইচ্ছুক? আপনার জন্য কোডক্লাব আইটি ইন্সটিটিউট চালু করেছে অনলাইন ব্যাচ। আমাদের অফলাইন ব্যাচের মেন্টর, কোর্স মডিউল আর একই রকম সুযোগ সুবিধা নিয়ে লাইভ ক্লাস পাচ্ছেন আপনার পছন্দমতো যেকোনো সময়ে।

রিভিউ ক্লাস

কোর্স চলাকালীন সময়ে কোন টপিক বা ক্লাস বুঝতে শিক্ষার্থীদের যেন কোন ধরনের অসুবিধার সম্মুখীন না হতে হয়, সেজন্যে আমাদের রয়েছে রিভিউ ক্লাসের ব্যবস্থা। প্রতিটি শিক্ষার্থী যাতে ক্লাস থেকেই ১০০% শিখে যেতে পারে তা নিশ্চিত করাই রিভিউ ক্লাসের উদ্দেশ্য। ব্যস্ততার মাঝেও এখন কোডক্লাব আইটি ইন্সটিটিউটে স্কিল ডেভেলপমেন্ট হবে পুরোদমে।

ফ্রী ইংলিশ কমিনিউকেশন ক্লাস

কোডক্লাব আইটি ইন্সটিটিউটের শিক্ষার্থীরা যেনো দেশি-বিদেশি কোম্পানি অথবা ক্লাইন্টের সাথে ইংরেজিতে যোগাযোগ করতে পারে তার জন্য সকল কোর্সের শেষে রয়েছে ফ্রী ইংলিশ ক্লাস।

ক্লাস ভিডিও

অনেক সময় শিক্ষার্থীরা ক্লাসে কিছু টপিক বুঝতে পারেন না,তাদের জন্য রয়েছে ক্লাস ভিডিও এর সুবিধা। তাই এখন শিক্ষার্থীরা ক্লাস করতে পারেন নিশ্চিন্তে।যেকোন অসুবিধায় ভিডিও দেখে আপনি নিজেই যেকোন সমস্যার সমাধান করতে পারবেন।

লাইফটাইম সাপোর্ট

ট্রেনিং শেষ হলেও আপনার সঙ্গে সম্পর্ক কিন্তু এখানেই শেষ নয়।। কোডক্লাব আইটি ইন্সটিটিউটের শিক্ষার্থী হিসেবে আপনি পাচ্ছেন লাইফ-টাইম সাপোর্ট। অনলাইনে ২৪/৭ সাপোর্ট পাচ্ছেন যেকোনো সময়। আমাদের বিষয় ভিত্তিক অভিজ্ঞ টিম অফলাইন বা অনলাইনে এই সাপোর্ট নিশ্চিত করে থাকেন।

ক্যারিয়ার প্লেসমেন্ট সাপোর্ট

শিক্ষার্থীদের যোগ্যতা অনুযায়ী সঠিক জায়গায় সিভি পৌছাতে কাজ করে থাকে ক্যারিয়ার প্লেসমেন্ট ডিপার্টমেন্ট। এখান থেকে আপনি পাবেন কোর্স পরবর্তী গ্রুমিং এবং ক্যারিয়ার গাইডলাইন বিষয়ক বিভিন্ন সেমিনার। যা ক্যারিয়ার দৌড়ে অন্য যে কারও থেকে আপনাকে এগিয়ে রাখবে অনেকখানি।

কিভাবে ভর্তি হবেন?

আর সময় নষ্ট না করে সিট ফিল-আপ হওয়ার আগেই নিজের পছন্দের কোর্সে ভর্তি হয়ে যান। নিচের ভর্তি হোন বাটনে ক্লিক করে অথবা মেনুতে থাকা Admission Now বাটনে ক্লিক করে প্রসেসগুলো ফলো করে সহজে ভর্তি হয়ে যান আপনার পছন্দের কোর্সে।

সকল কোর্সে ভর্তি চলছে ...

আর সময় নষ্ট না করে ক্যারিয়ার গড়ার লক্ষে ভর্তি হয়ে যান আপনার পছন্দের যে কোন কোর্সে।