প্রফেশনাল সাইবার সিকিউরিটি

বিশ্বজুড়ে সবচেয়ে বড় একটি আতঙ্কের নাম সাইবার অ্যাটাক। আর এই সাইবার অ্যাটাকে প্রতি বছর বিভিন্ন কোম্পানি ক্ষতির সম্মুখীন হয়। এক জরিপে দেখা যায়, কোভিড-১৯ এর করোনা মহামারির এই সংকটকালে, সাইবার ক্রাইমের পরিমাণ বেড়েছে প্রায় ৬০ শতাংশ! এখান থেকেই ধারণা পাওয়া যায় সাইবার নিরাপত্তা বাড়াতে সাইবার সিকিউরিটি এনালিস্ট বা সাইবার ইঞ্জিনিয়ার-দের ক্রমবর্ধমান চাহিদা। যুগের সাথে তাল মিলিয়ে ইথিক্যাল হ্যাকার-রা পাচ্ছেন স্মার্ট স্যালারিও। তাই হ্যাকার হিসেবে ক্যারিয়ার গড়তে বেছে নেন আমাদের প্রফেশনাল সাইবার সিকিউরিটি কোর্স।

সাইবার ইন্জিনিয়ার এবং ইথিক্যাল হ্যাকার হিসেবে ক্যারিয়ার গড়তে, শিখুন

প্রফেশনাল সাইবার সিকিউরিটি

কোর্সের মেয়াদ

৪ মাস

লেকচার

৩৬+

প্রজেক্ট

২৫+

কোর্স ফীঃ ১২,০০০ টাকা

ক্লাস টাইপঃ অনলাইন লাইভ ক্লাস

ক্লাস শুরুর তারিখঃ ১৫ই জানুয়ারী ২০২৩

অভিজ্ঞতা অর্জন হয় দক্ষতা বৃদ্ধির মাধ্যমে। আর দক্ষতাই পারে সাফল্যের শিখরে পৌঁছে দিতে। তাই সময় নষ্ট না করি, দক্ষতা বৃদ্ধি করি।

38 Reviews
4.8/5
Students 62
Professional Cyber Security course - CodeClub IT Institute

কোর্সের বিস্তারিত

সাইবার ইন্জিনিয়ার এবং ইথিক্যাল হ্যাকিং হচ্ছে জনপ্রিয় একটি ক্যারিয়ার। আর আমাদের প্রফেশনাল সাইবার সিকিউরিটি কোর্সটি এমনভাবে সাজানো হয়েছে যাতে আপনি একেবারে শুরু থেকে সাইবার নিরাপত্তার খুঁটিনাটি শিখতে পারেন। যদি নন টেকনিক্যাল ব্যাকগ্রাউন্ডের-ও হয়ে থাকেন, তবুও আগ্রহ থাকলে এই কোর্সটি সহজেই করতে পারবেন। এই কোর্স থেকে আপনি শিখতে পারবেন নেটওয়ার্ক স্ক্যানিং এর বেসিক থেকে শুরু করে ক্রিপ্টোগ্রাফির মতো ট্রেন্ডি টপিক। তাছাড়া বিভিন্ন টুলস আর টেকনিক দিয়ে সিস্টেম হ্যাকিং, ওয়েব বা মোবাইল প্ল্যাটফর্ম হ্যাকিং এর মতো চমকপ্রদ বিষয়গুলো সম্পর্কেও বিস্তারিত জানতে পারবেন। আর কোর্স যথাযথভাবে সম্পন্ন করলে সার্টিফিকেট তো থাকছেই।
অভিজ্ঞ মেন্টর আর আধুনিক ল্যাব নিয়ে আপনার সাইবার ক্যারিয়ার যাত্রার সঙ্গী হতে আমরা প্রস্তুত এবং এই কোর্সটি হতে পারে আপনার সেরা পছন্দ।

কোর্সের বিস্তারিত

কোর্স কারিকুলাম

প্রফেশনাল সাইবার সিকিউরিটি কোসর্টি এমনভাবে সাজানো হয়েছে, যেনো একজন শিক্ষার্থী কোর্সটি সম্পন্ন করে দেশি-বিদেশি বিভিন্ন কোম্পানির সাথে কাজ করতে এবং ফ্রীলান্সিং করতে পারবে। কোর্সে প্রতিটি জিনিস ধরে ধরে শেখানো হবে এবং আমাদের সকল কোর্স প্রজেক্ট ধরে ধরে শেখানো হয় এবং এসাইনমেন্ট দেওয়া হয় যেন কোর্স শেষে সকল শিক্ষার্থী এসব প্রজেক্ট দিয়ে পোর্টফলিও তৈরি করতে পারে। যা পরবর্তীতে ক্লাইন্টদের দেখিয়ে সহজে কাজ পেতে পারে। এই কোর্সটি করার জন্য কোন দক্ষতার প্রয়োজন নেই শুরু থেকে সব শেখানো হবে।

এই কোর্স যাদের জন্য

ফ্রিল্যান্সিং এ আগ্রহী

ছাত্র-ছাত্রী

চাকুরী প্রত্যাশী

গৃহিণী

প্রবাসী

cyber security codeclub it institute

হ্যাকিং শিখতে আগ্রহী

আপনি যেখানে কাজ করতে পারেন

কোর্সটি সম্পন্ন করে আপনি যেকোনো কোম্পানির যেকোন কোম্পানিতে সাইবার ইন্জিনিয়ার অথবা ইথিক্যাল হ্যাকার হিসেবে জব করতে পারবেন। বর্তমানে দেশ-বিদেশের বিভিন্ন ছোট-বড় কোম্পানিতে এর চাহিদা বেড়েই চলেছে। তাই আপনি যদি প্রফেশনাল সাইবার সিকিউরিটি কোর্স করেন, তাহলে দেশ বা দেশের বাইরে রিমোট অথবা লোকাল জব হিসেবে যেকোনো কোম্পানিতে কাজ করতে পারেন। সাথে ফ্রীলান্সিং করতে পারবেন। এক্ষেত্রে কোডক্লাব আইটি ইন্সটিটিউটের জব প্লেসমেন্ট ডিপার্টমেন্ট শিক্ষার্থীদেরকে সাহায্য করে থাকে।

এক জরিপে দেখা গেছে, কোম্পানিতে জবের পাশাপাশি প্রায় ৫০ শতাংশই ফ্রিল্যান্সিং করে থাকেন। কারণ একজন ফ্রিল্যান্সার স্বাধীনভাবে কাজ করার পাশাপাশি ভাল এমাউন্ট আয় করতে পারেন। বিশ্বের বিভিন্ন দেশ থেকে ফ্রিল্যান্সার, ফাইভার, আপওয়ার্ক, লিংকড-ইন সহ বিভিন্ন মার্কেটপ্লেসে প্রতিদিন ইথিক্যাল হ্যাকিং এর অসংখ্য কাজ আসে। তাই একজন দক্ষ সাইবার ইন্জিনিয়ার অথবা ইথিক্যাল হ্যাকার হয়ে থাকেন হয়ে থাকেন তাহলে আপনিও হতে পারেন জবের পাশাপাশি একজন সফল ফ্রিল্যান্সার।

কোডক্লাব আইটি ইন্সটিটিউটের শিক্ষার্থীদের জন্য বিশেষ সেবা

অনলাইন লাইভ ব্যাচ

আপনি কি প্রবাসী শিক্ষার্থী? অথবা বাসায় বসে নিজে নিজে স্কিল ডেভলপ করতে ইচ্ছুক? আপনার জন্য কোডক্লাব আইটি ইন্সটিটিউট চালু করেছে অনলাইন ব্যাচ। আমাদের অফলাইন ব্যাচের মেন্টর, কোর্স মডিউল আর একই রকম সুযোগ সুবিধা নিয়ে লাইভ ক্লাস পাচ্ছেন আপনার পছন্দমতো যেকোনো সময়ে।

রিভিউ ক্লাস

কোর্স চলাকালীন সময়ে কোন টপিক বা ক্লাস বুঝতে শিক্ষার্থীদের যেন কোন ধরনের অসুবিধার সম্মুখীন না হতে হয়, সেজন্যে আমাদের রয়েছে রিভিউ ক্লাসের ব্যবস্থা। প্রতিটি শিক্ষার্থী যাতে ক্লাস থেকেই ১০০% শিখে যেতে পারে তা নিশ্চিত করাই রিভিউ ক্লাসের উদ্দেশ্য। ব্যস্ততার মাঝেও এখন কোডক্লাব আইটি ইন্সটিটিউটে স্কিল ডেভেলপমেন্ট হবে পুরোদমে।

ফ্রী ইংলিশ কমিনিউকেশন ক্লাস

কোডক্লাব আইটি ইন্সটিটিউটের শিক্ষার্থীরা যেনো দেশি-বিদেশি কোম্পানি অথবা ক্লাইন্টের সাথে ইংরেজিতে যোগাযোগ করতে পারে তার জন্য সকল কোর্সের শেষে রয়েছে ফ্রী ইংলিশ ক্লাস।

ক্লাস ভিডিও

অনেক সময় শিক্ষার্থীরা ক্লাসে কিছু টপিক বুঝতে পারেন না,তাদের জন্য রয়েছে ক্লাস ভিডিও এর সুবিধা। তাই এখন শিক্ষার্থীরা ক্লাস করতে পারেন নিশ্চিন্তে।যেকোন অসুবিধায় ভিডিও দেখে আপনি নিজেই যেকোন সমস্যার সমাধান করতে পারবেন।

লাইফটাইম সাপোর্ট

ট্রেনিং শেষ হলেও আপনার সঙ্গে সম্পর্ক কিন্তু এখানেই শেষ নয়।। কোডক্লাব আইটি ইন্সটিটিউটের শিক্ষার্থী হিসেবে আপনি পাচ্ছেন লাইফ-টাইম সাপোর্ট। অনলাইনে ২৪/৭ সাপোর্ট পাচ্ছেন যেকোনো সময়। আমাদের বিষয় ভিত্তিক অভিজ্ঞ টিম অফলাইন বা অনলাইনে এই সাপোর্ট নিশ্চিত করে থাকেন।

ক্যারিয়ার প্লেসমেন্ট সাপোর্ট

শিক্ষার্থীদের যোগ্যতা অনুযায়ী সঠিক জায়গায় সিভি পৌছাতে কাজ করে থাকে ক্যারিয়ার প্লেসমেন্ট ডিপার্টমেন্ট। এখান থেকে আপনি পাবেন কোর্স পরবর্তী গ্রুমিং এবং ক্যারিয়ার গাইডলাইন বিষয়ক বিভিন্ন সেমিনার। যা ক্যারিয়ার দৌড়ে অন্য যে কারও থেকে আপনাকে এগিয়ে রাখবে অনেকখানি।

কিভাবে ভর্তি হবেন?

আর সময় নষ্ট না করে সিট ফিল-আপ হওয়ার আগেই নিজের পছন্দের কোর্সে ভর্তি হয়ে যান। নিচের ভর্তি হোন বাটনে ক্লিক করে অথবা মেনুতে থাকা Admission Now বাটনে ক্লিক করে প্রসেসগুলো ফলো করে সহজে ভর্তি হয়ে যান আপনার পছন্দের কোর্সে।

সকল কোর্সে ভর্তি চলছে ...

আর সময় নষ্ট না করে ক্যারিয়ার গড়ার লক্ষে ভর্তি হয়ে যান আপনার পছন্দের যে কোন কোর্সে।