প্রফেশনাল ভিডিও এডিটিং

ভিডিও এডিটিং এমন একটি পেশা, যেখানে সবসময়ই সৃজনশীলতার বিকাশ ঘটানো সম্ভব। এ পেশায় ক্যারিয়ারে খ্যাতি, সুনাম, পরিচিতির পাশাপাশি রয়েছে উজ্জ্বল ভবিষ্যতের হাতছানি। বিশ্বব্যাপী তো বটেই, বাংলাদেশেই রয়েছে এ পেশায় ক্যারিয়ার গড়ার বিশাল ক্ষেত্র। তাই শখের এই কাজে যদি নিজের ক্যারিয়ার গড়তে চান, তাহলে আমাদের Professional Video Editing Course আপনার জন্য।

ভিডিও এডিটর হিসেবে ক্যারিয়ার গড়তে, শিখুন

প্রফেশনাল ভিডিও এডিটিং

কোর্সের মেয়াদ

৪ মাস

লেকচার

৩৬+

প্রজেক্ট

১০+

কোর্স ফীঃ ৮,০০০ টাকা

ক্লাস টাইপঃ অনলাইন লাইভ ক্লাস

ক্লাস শুরুর তারিখঃ ১৫ই জানুয়ারী ২০২৩

অভিজ্ঞতা অর্জন হয় দক্ষতা বৃদ্ধির মাধ্যমে। আর দক্ষতাই পারে সাফল্যের শিখরে পৌঁছে দিতে। তাই সময় নষ্ট না করি, দক্ষতা বৃদ্ধি করি।

56 Reviews
4.8/5
Students 62
Professional Video Editing Course in Bangladesh - CodeClub IT Institute

কোর্সের বিস্তারিত

এক জরিপে দেখা গেছে, একটি আকর্ষণীয় ভিডিও প্রায় ৭৮ শতাংশ পর্যন্ত সেল বাড়ায়। কিন্তু ভালো ভিডিও এর পূর্বশর্ত হল চমৎকার ভিডিও এডিটিং। কারণ একজন দক্ষ এডিটর অসাধারণ এডিটিং এর মাধ্যমে সাধারণ একটা কনসেপ্টকেও দারুণ ভাবে উপস্থাপন করতে পারে। এজন্যই বিশ্বজুড়ে বিভিন্ন কোম্পানিতে Professional Video Editor -এর চাহিদা বেড়েছে অনেক।

তাই আমাদের কোর্স সাজানো হয়েছে যুগোপযোগী মডিউল আর আধুনিক সফটওয়্যারের সমন্বয়ে। এখানে আপনি সিনেমাটোগ্রাফি এবং সাউন্ডট্র্যাক নিয়ে শিখতে পারবেন। ভিডিও পোস্ট প্রোডাকশন আর স্ক্রিনপ্লে নিয়ে কাজ করার জন্য বেশ সহায়ক হবে Video Editing Skill. যদি হতে চান একজন ইউটিউবার, তাহলে তো কথাই নেই! নিজের ক্যারিয়ার গড়তে স্কিল ডেভেলপমেন্টের জন্য এনরোল করতে পারেন Video Editing Course -এ।

কোর্সের বিস্তারিত

Professional video editing course in Bangladesh

কোর্স কারিকুলাম

প্রফেশনাল ভিডিও এডিটিং কোসর্টি এমনভাবে সাজানো হয়েছে, যেনো একজন শিক্ষার্থী কোর্সটি সম্পন্ন করে দেশি-বিদেশি বিভিন্ন কোম্পানির সাথে কাজ করতে এবং ফ্রীলান্সিং করতে পারবে। কোর্সে প্রতিটি জিনিস ধরে ধরে শেখানো হবে এবং আমাদের সকল কোর্স প্রজেক্ট ধরে ধরে শেখানো হয় এবং এসাইনমেন্ট দেওয়া হয় যেন কোর্স শেষে সকল শিক্ষার্থী এসব প্রজেক্ট দিয়ে পোর্টফলিও তৈরি করতে পারে। যা পরবর্তীতে ক্লাইন্টদের দেখিয়ে সহজে কাজ পেতে পারে। এই কোর্সটি করার জন্য কোন দক্ষতার প্রয়োজন নেই শুরু থেকে সব শেখানো হবে।

এই কোর্স যাদের জন্য

ফ্রিল্যান্সিং এ আগ্রহী

ছাত্র-ছাত্রী

চাকুরী প্রত্যাশী

গৃহিণী

প্রবাসী

Video Editing Icon

ভিডিও এডিটিং শিখতে আগ্রহী

আপনি যেখানে কাজ করতে পারেন

কোর্সটি সম্পন্ন করে আপনি যেকোনো কোম্পানির যেকোন কোম্পানিতে ভিডিও এডিটর হিসেবে জব করতে পারবেন। বর্তমানে দেশ-বিদেশের বিভিন্ন ছোট-বড় কোম্পানিতে এর চাহিদা বেড়েই চলেছে। তাই আপনি যদি প্রফেশনাল ভিডিও এডিটিং কোর্স করেন, তাহলে দেশ বা দেশের বাইরে রিমোট অথবা লোকাল জব হিসেবে যেকোনো কোম্পানিতে কাজ করতে পারেন। সাথে ফ্রীলান্সিং করতে পারবেন। এক্ষেত্রে কোডক্লাব আইটি ইন্সটিটিউটের জব প্লেসমেন্ট ডিপার্টমেন্ট শিক্ষার্থীদেরকে সাহায্য করে থাকে।

এক জরিপে দেখা গেছে, কোম্পানিতে জবের পাশাপাশি প্রায় ৫০ শতাংশই ফ্রিল্যান্সিং করে থাকেন। কারণ একজন ফ্রিল্যান্সার স্বাধীনভাবে কাজ করার পাশাপাশি ভাল এমাউন্ট আয় করতে পারেন। বিশ্বের বিভিন্ন দেশ থেকে ফ্রিল্যান্সার, ফাইভার, আপওয়ার্ক, লিংকড-ইন সহ বিভিন্ন মার্কেটপ্লেসে প্রতিদিন ইথিক্যাল হ্যাকিং এর অসংখ্য কাজ আসে। তাই একজন দক্ষ ভিডিও এডিটর হয়ে থাকেন হয়ে থাকেন তাহলে আপনিও হতে পারেন জবের পাশাপাশি একজন সফল ফ্রিল্যান্সার।

কোডক্লাব আইটি ইন্সটিটিউটের শিক্ষার্থীদের জন্য বিশেষ সেবা

অনলাইন লাইভ ব্যাচ

আপনি কি প্রবাসী শিক্ষার্থী? অথবা বাসায় বসে নিজে নিজে স্কিল ডেভলপ করতে ইচ্ছুক? আপনার জন্য কোডক্লাব আইটি ইন্সটিটিউট চালু করেছে অনলাইন ব্যাচ। আমাদের অফলাইন ব্যাচের মেন্টর, কোর্স মডিউল আর একই রকম সুযোগ সুবিধা নিয়ে লাইভ ক্লাস পাচ্ছেন আপনার পছন্দমতো যেকোনো সময়ে।

রিভিউ ক্লাস

কোর্স চলাকালীন সময়ে কোন টপিক বা ক্লাস বুঝতে শিক্ষার্থীদের যেন কোন ধরনের অসুবিধার সম্মুখীন না হতে হয়, সেজন্যে আমাদের রয়েছে রিভিউ ক্লাসের ব্যবস্থা। প্রতিটি শিক্ষার্থী যাতে ক্লাস থেকেই ১০০% শিখে যেতে পারে তা নিশ্চিত করাই রিভিউ ক্লাসের উদ্দেশ্য। ব্যস্ততার মাঝেও এখন কোডক্লাব আইটি ইন্সটিটিউটে স্কিল ডেভেলপমেন্ট হবে পুরোদমে।

ফ্রী ইংলিশ কমিনিউকেশন ক্লাস

কোডক্লাব আইটি ইন্সটিটিউটের শিক্ষার্থীরা যেনো দেশি-বিদেশি কোম্পানি অথবা ক্লাইন্টের সাথে ইংরেজিতে যোগাযোগ করতে পারে তার জন্য সকল কোর্সের শেষে রয়েছে ফ্রী ইংলিশ ক্লাস।

ক্লাস ভিডিও

অনেক সময় শিক্ষার্থীরা ক্লাসে কিছু টপিক বুঝতে পারেন না,তাদের জন্য রয়েছে ক্লাস ভিডিও এর সুবিধা। তাই এখন শিক্ষার্থীরা ক্লাস করতে পারেন নিশ্চিন্তে।যেকোন অসুবিধায় ভিডিও দেখে আপনি নিজেই যেকোন সমস্যার সমাধান করতে পারবেন।

লাইফটাইম সাপোর্ট

ট্রেনিং শেষ হলেও আপনার সঙ্গে সম্পর্ক কিন্তু এখানেই শেষ নয়।। কোডক্লাব আইটি ইন্সটিটিউটের শিক্ষার্থী হিসেবে আপনি পাচ্ছেন লাইফ-টাইম সাপোর্ট। অনলাইনে ২৪/৭ সাপোর্ট পাচ্ছেন যেকোনো সময়। আমাদের বিষয় ভিত্তিক অভিজ্ঞ টিম অফলাইন বা অনলাইনে এই সাপোর্ট নিশ্চিত করে থাকেন।

ক্যারিয়ার প্লেসমেন্ট সাপোর্ট

শিক্ষার্থীদের যোগ্যতা অনুযায়ী সঠিক জায়গায় সিভি পৌছাতে কাজ করে থাকে ক্যারিয়ার প্লেসমেন্ট ডিপার্টমেন্ট। এখান থেকে আপনি পাবেন কোর্স পরবর্তী গ্রুমিং এবং ক্যারিয়ার গাইডলাইন বিষয়ক বিভিন্ন সেমিনার। যা ক্যারিয়ার দৌড়ে অন্য যে কারও থেকে আপনাকে এগিয়ে রাখবে অনেকখানি।

কিভাবে ভর্তি হবেন?

আর সময় নষ্ট না করে সিট ফিল-আপ হওয়ার আগেই নিজের পছন্দের কোর্সে ভর্তি হয়ে যান। নিচের ভর্তি হোন বাটনে ক্লিক করে অথবা মেনুতে থাকা Admission Now বাটনে ক্লিক করে প্রসেসগুলো ফলো করে সহজে ভর্তি হয়ে যান আপনার পছন্দের কোর্সে।

সকল কোর্সে ভর্তি চলছে ...

আর সময় নষ্ট না করে ক্যারিয়ার গড়ার লক্ষে ভর্তি হয়ে যান আপনার পছন্দের যে কোন কোর্সে।